নোঙরের উদ্যোগে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
অস্টিওআর্থ্রাইটিস চিকিৎসায় ফিজিওথেরাপি সবচেয়ে কার্যকরি চিকিৎসা পদ্ধতি প্রতিপাদ্যে বিশ্ব ফিজিওথেরাপি দিবস-২০২২ পালন করেছে নোঙর। বৃহস্পতিবার দুপুরে ক্যাম্প ৮ ইস্ট ব্র্যাক পিএসসি সেন্টারে পিএসসি সেন্টার প্রাঙ্গণে র‌্যালি, স্লোগান ও বক্তৃতার মাধ্যমে কর্মরত চিকিৎসক, ফিজিওথেরাপিস্ট এবং রোগির অংশগ্রহণে এ আয়োজন সম্পন্ন হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, চিকিৎসা বিজ্ঞানে ফিজিওথেরাপিস্টদের অনন্য ভুমিকা রয়েছে। বিশ্বের ন্যায় বাংলাদেশেও ফিজিওথেরাপির মতো স্বতন্ত্র চিকিৎসা খুব কার্যকরি ভুমিকা রাখবে। সমাজের প্রতিবন্ধী ও প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা মানুষকে দেশের সামগ্রিক উন্নয়নে অন্তর্ভুক্তির মাধ্যমে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন করতে সর্বত সহায়তা প্রদান করছে। দীর্ঘমেয়াদি ব্যথা, অসারতাসহ এ ধরনের রোগ নিরাময়ে বিশ্বব্যাপী ফিজিওথেরাপি একটি স্বীকৃত, কার্যকরী ও পার্শ্বপ্রতিক্রিয়াবিহীন চিকিৎসা পদ্ধতি।

নোঙরের ফিজিওথেরাপিস্ট শারমিন সুলতানার পরিচালনায় অনুষ্ঠিত বিশ্ব ফিজিওথেরাপি দিবসে ব্র্যাক পিএসসি সেন্টারের সুপারভাইজার ডা. সাব্বির হোসেন, ডা. নওরীন, ব্র্যাকের ফিজিওথোরাপিস্ট মাহবুব রহমান, নোঙরে ফিজিওথোরাপিস্ট শাহীন, এনামুল ও ব্র্যাক প্রাইমারী স্বাস্থ্যসেবা কেন্দ্রের ডাক্তারসহ সকল স্টাফ অংশগ্রহণ করেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।