পাকিস্তানকে ৫ উইকেটে হারাল শ্রীলঙ্কা

ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপের ফেবারিট শ্রীলঙ্কা ছিল না। বরং গ্রুপ পর্বে বিদায়ের শঙ্কা ছিল। আসরের আয়োজক হওয়ায় পিঠে ডার্ক হর্স তমকা ছিল তাদের বটে। সেটাই প্রমাণ করে দেখাল লঙ্কানরা। সুপার ফোরে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও ৫ উইকেটের সহজ জয় পেয়েছে দাশুন শানাকারা।

ভারত ও আফগানিস্তানের বিপক্ষে জয় পাওয়ায় এশিয়া কাপের ফাইনাল আগেই পাকিস্তান ও শ্রীলঙ্কার নিশ্চিত হয়েছিল। শুক্রবার দুবাই গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটি ছিল দুই দলের ফাইনালের মহড়া। টস হেরে ব্যাট করতে নেমে মহড়া ম্যাচে ভালো করতে পারেনি পাকিস্তান। স্পিন তোপে পড়ে ১৭ ওভারে অলআউট হয় ১২১ রানে।

দুর্দান্ত ছন্দে থাকা মোহাম্মদ রিজওয়ান ফিরে যান ১৪ রান করে। রানের আশা দেওয়া বাবর আজম ২৯ বলে দুই চারে ৩০ রান করেন। ফখর জামান (১৩) ও ইফতিখার (১৩) সেট হয়ে আউট হন। দলের পক্ষে ১৮ বলে এক চার ও দুই ছক্কায় সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেন মোহাম্মদ নওয়াজ।

জবাব দিতে নেমে ওপেনার কুশল মেন্ডিস ও তিনে নামা ধানুশকা গুনাথিলাকা শূন্য করে আউট হন। ২ রানে ২ উইকেট হারায় শ্রীলঙ্কা। চারে নামা ধনঞ্জয়া ডি সিলভা আউট হন ১২ করে। চাপে পড়া দলকে রক্ষা করেন ওপেনার পাথুন নিশাঙ্কা ও পাঁচে নামা ভানুকা রাজাপক্ষে। তারা ৫১ রানের জুটি গড়েন।

ফিরে যাওয়ার আগে রাজাপক্ষে ১৯ বলে ২৪ রান করেন। দাশুন শানাকা আউট হন ১৬ বলে ২১ রান করে। তবে ৩ বলে দুই চারে ১০ রান করে আউট হন ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর তাদের সঙ্গে শুরু থেকেই ছিলেন নিশাঙ্কা। তিনি ৪৮ বলে তিন চার ও এক ছক্কায় ৫৫ রানের হার না মানা ইনিংস খেলেন। এছাড়া মহেশ থিকসানা দুটি এবং প্রমোদ মাদুসান দুটি উইকেট নেন। পাকিস্তানের হয়ে হাসনাইন ও হ্যারিস রউফ দুটি করে উইকেট নেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।