কক্সবাজারে ৪ দিনব্যাপী শেখ হাসিনা বইমেলার উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক : লেখক, দার্শনিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলা ২০২২ শুরু হয়েছে। ২২ সেপ্টেম্বর কক্সবাজার পাবলিক ইনস্টিটিট ও লাইব্রেরির দৌলত ময়দানে মেলার আয়োজক কবি মানিক বৈরাগীর সভাপতিত্বে কক্সবাজার -২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক প্রধান অতিথি হিসেবে থেকে চারদিন ব্যাপী এ বই মেলার উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভুতিভোষণ,  কক্সবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দীন,  কবি অমিত চৌধুরী,  কক্সবাজার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, কবি আলম তৌহিদ প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে  কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম ও ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয় এবং প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাতের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলার সেরা বই সংগ্রাহক পদক এবং  কক্সবাজার পৌরসভা ও মেয়র মুজিবুর রহমানকে যৌথভাবে এবং কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনানকে শেখ হাসিনা বইমেলার বই সংগ্রাহকের বিশেষ সম্মাননা প্রদান করেন অতিথিরা ।
সভায় বক্তারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধকে জানতে শেখ হাসিনা লিখিত বইসমুহ সংগ্রহ করার গুরুত্বরোপ করে।  তাছাড়া বঙ্গবন্ধু,  মুক্তিযুদ্ধ ও শেখ হাসিনার উপর লিখিত বইও সংগ্রহ করে বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের আর্থসামাজিক প্রেক্ষাপট জানতে শিক্ষার্থীদের পড়ারও গুরুত্বরোপ করা হয়।
অনুষ্ঠানে কবি মানিক বৈরাগী আগামীতে সেরা বই সংগ্রাহক পদক ছাড়াও কক্সবাজারের একজন লেখককে পুরুষ্কার প্রদান করা হবেও ঘোষণা দেন।
বিগত বইমেলার সর্বোচ্চ সংগ্রাহক থেকে বাছাই করে এ পদক প্রদান করা হয়।
রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।