টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক সাকিব

সাকিব আল হাসান। -ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক হলেন অধিনায়ক সাকিব আল হাসান। আজ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৪ বলে ৭০ রানের ইনিংস খেলে তিনি সাবেক অধিনায়ক মাহমুদ উল্লাহকে ছাড়িয়ে যান। ১০৩ ম্যাচের ১০২ ইনিংসে সাকিবের রান এখন ২১৩১। ১২১ ম্যাচের ১১৩ ইনিংসে ২১২২ রান মাহমুদ উল্লাহর।

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে সাকিবের রান ছিল ২০৬১। মাহমুদ উল্লাহকে টপকাতে আর ৬২ রান দরকার ছিল। বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারের চতুর্থ বলে বাউন্ডারি মেরে ৬২ রানে পৌঁছে দেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক হন সাকিব। এই ফরম্যাটে সাকিবের ১১টি ও মাহমুদ উল্লাহর ছয়টি হাফসেঞ্চুরি আছে।

ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ ৪৮ রানে হেরে গেলেও ৪৪ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন অধিনায়ক সাকিব। বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ রান তামিম ইকবালের। যিনি কিছুদিন আগে টি-টোয়েন্টি থেকে আবসর নিয়েছেন। ৭৪ ম্যাচের ৭৪ ইনিংসে দেশসেরা ওপেনারের সংগ্রহ ১৭০১ রান। সাত ফিফটির পাশাপাশি বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিটাও তার।

 

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।