কিউইদের হারিয়ে ‘বাংলা ওয়াশ’ সিরিজের চ্যাম্পিয়ন পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে ‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শিরোপা জিতেছে পাকিস্তান। শুক্রবার ফাইনালে কিউইদের ৫ উইকেটে হারিয়েছে বাবর আজমের দল। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের দেওয়া ১৬৪ রানের লক্ষ্যে পাকিস্তান পৌঁছে ৩ বল হাতে রেখে।

রান তাড়ায় নেমে সুবিধা করতে পারেননি বাবর আজম। পঞ্চম ওভারে দলীয় ২৯ রানে সাজঘরে ফেরেন তিনি। পাক অধিনায়ক ফাইনালে করতে পেরেছেন ১৪ বলে ১৫ রান। অপর ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও তিনে নামা শান মাসুদও পারছিলেন না আস্কিং রানরেটের সঙ্গে পাল্লা দিতে। শান মাসুদ আউট হন ২১ বলে ১৯ রান করে। দ্বাদশ ওভারে রিজওয়ান সাজঘরে ফেরেন ২৯ বলে ৩৪ রানের ইনিংস খেলে, তখন দলীয় রান ৭৪।

রিজওয়ান বিদায়ের পর ৫১ বলে ৯০ দরকার ছিল পাকিস্তানের। এই সমীকরণ সহজ করে দেন হায়দার আলী ও মোহাম্মদ নওয়াজ। চতুর্থ উইকেটে ২৬ বলে ৫৬ রান এনে দেন নওয়াজ ও হায়দার। ১৫ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস খেলে হায়দার সাজঘরে ফিরলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নওয়াজ। ২২ বলে ৩ ছক্কা ও ২ চারে ৩৮ রান করেন তিনি। আসিফ আলী (১) আবারো ব্যর্থ হন। ১৪ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে কিউইরা। অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৮ বলে ৫৯ রানের ইনিংস খেলেন। এছাড়া গ্লেন ফিলিপস ২৯, মার্ক চ্যাপম্যান ২৫ ও জিমি নিশাম ১৭ রান করেন। ম্যাচসেরা হয়েছেন নওয়াজ, সিরিজসেরার পুরস্কার উঠেছে ব্লেয়ার টিকনারের হাতে।

উল্লেখ্য যে, ত্রিদেশীয় সিরিজের অপর দলটি ছিল বাংলাদেশ। টানা চার ম্যাচে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে তারা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।