উখিয়া হাসপাতালের ডেঙ্গু কর্ণারে মশার উপদ্রব বৃদ্ধি

এইচ কে রফিক  উদ্দিন, উখিয়া (কক্সবাজার) : দেশব্যাপি যখন ডেঙ্গুর উপদ্রব বৃদ্ধি পায়, তখন সারা দেশে প্রতিটা হাসপাতালে ডেঙ্গু কর্ণার নামে আলাদা ইউনিট স্থাপন করে, ডেঙ্গু রোগিদের চিকিৎসা দিয়ে আসছিল দেশের বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষ।

আজ (রবিবার) সরেজমিনে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (হাসপাতাল) ঘুরে দেখা যায়, হাসপাতালের নিমা নিশু সেন্টার ডেঙ্গু কর্ণারে মশার উপদ্রব।

যেখানে রোগিরা তাদের সুচিকিৎসার কথা চিন্তা করে হাসপাতালে ভর্তি হয়। সেই হাসপাতালের ডেঙ্গু কর্ণারে এমন অবস্থা দেখে রোগীরা শংকিত।

প্রতিবেদক হাসপাতাল নার্সদের সরাসরি দৃষ্টি আকর্ষণ করলে তাদের করার কিছুই নেই বলে মন্তব্য করেন।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক অফিসার মেরাজ হোসাইন চয়নের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উখিয়া হাসপাতালে ডেঙ্গু রোগি না থাকায় মশারি  টাঙ্গানোর ব্যবস্থা করছে না কর্তৃপক্ষ।

বাংলাদেশ মানবাধিকার কমিশন উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক আনিসুল ইসলাম এক প্রতিক্রিয়ায় জানান, একটি সরকারি হাসপাতালে এই ধরণের পরিস্থিতি খুবই অনাকাঙ্ক্ষিত। তিনি দ্রুত এই হাসপাতালের ডেঙ্গু কর্ণার সহ সকল ইউনিটের পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হাসপাতাল কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।