আবরার হত্যার নিরপেক্ষ তদন্ত চায় জাতিসংঘ

রাইজিং কক্স ডেস্ক : মুক্তভাবে নিজের মত প্রকাশের অভিযোগে বুয়েটের তরুণ ছাত্র আবরার ফাহাদ হত্যায় গভীর শোক প্রকাশ করেছে জাতিসংঘ। আজ বুধবার জাতিসংঘের আবাসিক সমন্বয়কের অফিস থেকে দেয়া এক বিবৃতিতে বলা বলা হয়েছে, বছরে পর বছর ক্যাম্পাসের সহিংসতায় বহু  মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝরেছে বহু প্রাণ।

কিন্তু এসব ঘটনায় দায়ীরা দৃশ্যত পায় দায়মুক্তি। অভিযুক্ত হত্যাকারীদের কর্তৃপক্ষ গ্রেপ্তার করেছে এ বিষয়টিতে নোট নিয়েছে জাতিসংঘের বাংলাদেশ অফিস। ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, জাতিসংঘ এ ঘটনায় নিরপেক্ষ তদন্ত উৎসাহিত করে, যাতে সুষ্ঠু প্রক্রিয়ায় ন্যায়বিচারের পথ করে দেয় এবং একই সঙ্গে ভবিষ্যতে এমন ঘটনার প্রতিরোধ নিশ্চিত হয়। বিবৃতিতে আরো বলা হয়, মুক্তভাবে কথা বলা হলো মানুষের মানবাধিকার। এ জন্য কাউকে হয়রানি করা, নির্যাতন করা অথবা কাউকে হত্যা করা উচিত নয়।

ওদিকে আবরার হত্যাকাণ্ডে ডিকাব-এর সঙ্গে এক মতবিনিময়কালে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।