চবিতে ভর্তি পরীক্ষার আগে চিকা-পোস্টার অপসারণ শুরু

রাইজিং কক্স ডেস্ক : রাজনৈতিক ছাত্রসংগঠনগুলোর নামে দেয়ালে থাকা চিকা ও বিভিন্ন অ্যাসোসিয়েশনের টাঙানো পোস্টার অপসারণ শুরু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কর্তৃপক্ষ।

রোববার (২৫ অক্টোবর) বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদে থাকা চিকা অপসারণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

এ দিন জিরো পয়েন্টে এলাকার পোস্টারও অপসারণ করতে দেখা যায়। এর আগে গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের স্থাপনাগুলোতে পোস্টার ও চিকা মারা নিষিদ্ধ ঘোষণা করে প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রাথমিকভাবে অনুষদ ভবনগুলোর চিকা ও পোস্টার অপসারণ করা হবে। পর্যায়ক্রমে পুরো ক্যাম্পাসজুড়েই এ কার্যক্রম চলবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম বাংলানিউজকে বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে আমরা এ কার্যক্রম হাতে নিয়েছি। আপাতত অনুষদ ভবনগুলোতে কার্যক্রম চলছে। পর্যায়ক্রমে পুরো ক্যাস্পাসে অপসারণ চলবে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।