ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে আসছে পরিবর্তন

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : আগামী মাসে ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ইতোমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে আসতে যাচ্ছে পরিবর্তন!

সোমবার (২৮ অক্টোবর) মিডিয়াকে এমনটা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। মঙ্গলবার ১২-১ টায় পুনরায় টি-টোয়েন্টি স্কোয়াড দেবে বিসিবি।

মিডিয়াকে আকরাম বলেন, ‘আমরা টি-টোয়েন্টি দল আগামীকাল ১২টা-১টার দিকে দেবো। টেস্ট দল দিতে কিছুদিন সময় লাগবে আমাদের।

কিছু ব্যাপার আছে এজন্য আমরা পিছিয়েছি। যেহেতু সেখানে কিছু পরিবর্তন আসছে সেখানে, তামিম যাচ্ছে না। আমরা চিন্তা ভাবনা করে ওই টিমটা দিচ্ছি। আগের স্কোয়াডটা বাতিল না, তবে পরিবর্তন আসবে।’

যে স্কোয়াডটি ইতোমধ্যে ঘোষণা করেছে বিসিবি, তাতে বড় চমক হিসেবে আছেন আরাফাত সানি এবং আল আমিন হোসেন। দুজনই প্রায় সাড়ে তিন বছর পর বাংলাদেশের স্কোয়াডে জায়গা পান। ২০১৬ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেলতে মাঠে নেমেছিলেন তাঁরা।

গেল মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ে এবং আফগানিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচে বাংলাদেশ স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন সৌম্য সরকার। তিনিও দলে ফিরেছেন।

নাঈম শেখ, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লবরা দলে জায়গা ধরে রাখেন। পিঠের চোটে থাকা মোহাম্মদ সাইফউদ্দিনকেও এই স্কোয়াডে রাখা হয়। বাদ পড়েন পেসার রুবেল হোসেন, স্পিনার তাইজুল ইসলাম এবং ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

৩ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর ৭ এবং ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে বাকি দুই ম্যাচ।

ভারত সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডঃ সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।