উখিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

রাইজিং কক্স ডেস্ক : উখিয়া উপজেলা বিএনপি’র উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন হয়েছে। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ৭ই নভেম্বর (বৃহস্পতিবার) কোটবাজার আইডিয়াল কে.জি স্কুল হলরুমে উখিয়া উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরীর সভাপতিত্বে এবং উখিয়া উপজেলা ছাত্রদলের যুগ্ন-আহবায়ক খাইরুল আমিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ন সম্পাদক দলিলুর রহমান শাহীন, উপজেলা যুবদল সভাপতি আহসান উল্লাহ, হলদিয়াপালং দক্ষিণ বিএনপি’র সভাপতি জামাল মাহমুদ, রত্নাপালং বিএনপি’র সভাপতি গফুর উদ্দিন, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রফিক উল্লাহ,বিএনপি নেতা জলিল আহমদ চৌধুরী, উপজেলা ছাত্রদলের আহবায়ক আরফাত হোসেন চৌধুরী, উপজেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি এম সাইফুল সিকদার, জালিয়াপালং যুবদলের সভাপতি আব্দুল্লাহ্ আল মামুন, উপজেলা যুবদল সাংগঠনিক সম্পাদক আজফার সাবিত।

বাংলাদেশে ৭ নভেম্বর তারিখটিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসাবে পালন করা হয়। ১৯৭৫ খ্রীস্টাব্দের এই দিনে সংঘটিত সিপাহী ও জনতার বিপ্লব এর স্মরণে এই দিবসটি পালিত হয়। কর্নেল (অবঃ) আবু তাহের এর নেতৃত্বে সংঘটিত এই বিপ্লব জেনারেল খালেদ মোশাররফ এর ৩ দিনের সরকারের পতন ঘটায়। এই বিপ্লবের ফলশ্রুতিতে জেনারেল জিয়াউর রহমান বন্দীদশা থেকে মুক্তি পান, এবং পরবর্তীতে ক্ষমতায় আসেন। কোন কোন সময়ে ৭ই নভেম্বর বাংলাদেশে সরকারি ছুটি হিসেবে পালিত হয়েছে।উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা যুবদল সহ সভাপতি শাহনেওয়াজ সিরাজী আপেল, মনিরুল ইসলাম, হাসান ধলো, ছাত্রদলের মোঃ ইয়াছিন, আলি হোসেন সুমন, ইউনুছ চৌধুরী, ইউনুছ মির্জা সহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।