সেন্টমার্টিনে আটকা পড়েছে ১ হাজার পর্যটক!

রাইজিং কক্স ডেস্ক : ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বঙ্গোপসাগরে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে।

আজ শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত টেকনাফ থেকে সেন্টমার্টিনের জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার।

গতকাল বৃহস্পতিবার বিকেলে মোহাম্মদ আশরাফুল আফসার স্বাক্ষরিত নোটিশে এ নির্দেশনা দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে বর্তমানে কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, দ্য আটলান্টিক, এমভি ফারহানসহ তিনটি জাহাজ চলাচল গত ১ নভেম্বর থেকে শুরু হয়েছে।

বৈরী আবহাওয়ার কারণে জাহাজ বন্ধ থাকায় সেন্টমার্টিন থেকে বিপুলসংখ্যক পর্যটক দেশের মূল ভূখণ্ডে ফিরতে পারছেন না। পর্যটকদের এ সংখ্যা প্রায় এক হাজার হবে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন।

আটকে পড়া পর্যটকরা দ্বীপের ১০৬টি হোটেল-মোটেল ও কটেজে অবস্থান করছেন এবং তাদের প্রশাসনিকভাবে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।