রাইজিং কক্স https://risingcox.com/ সময়ের সাথে সত্যের পথে Mon, 31 Oct 2022 14:24:21 +0000 en-US hourly 1 https://wordpress.org/?v=6.0.3 ইয়াসির আরাফাতের নতুন নাটক ‘লাইক অ্যাডিকশন’ https://risingcox.com/archives/29933 Mon, 31 Oct 2022 14:24:21 +0000 https://risingcox.com/?p=29933 বিনোদন ডেস্ক : জীবন ও অলংকার কে নিয়ে ইয়াসির আরাফাতের , নাটক “লাইক অ্যাডিকশন”। সময়ের আলোচিত তরুণ, মেধাবী ও সম্ভবনাময়ী নাট্য নির্মাতা ইয়াসির আরাফাত এবার নির্মাণ করলেন নাটক “লাইক অ্যাডিকশন”। নাটকটি সমসাময়িক প্রেক্ষাপট ও বাস্তবভিত্তিক গল্প নিয়ে নির্মিত হয়েছে। নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছে জীবন রয় ও অলংকার চৌধুরী। এ ছাড়াও অভিনয় করেছেন আব্দুর রাজ্জাক, […]

The post ইয়াসির আরাফাতের নতুন নাটক ‘লাইক অ্যাডিকশন’ appeared first on রাইজিং কক্স.

]]>

বিনোদন ডেস্ক : জীবন ও অলংকার কে নিয়ে ইয়াসির আরাফাতের , নাটক “লাইক অ্যাডিকশন”। সময়ের আলোচিত তরুণ, মেধাবী ও সম্ভবনাময়ী নাট্য নির্মাতা ইয়াসির আরাফাত এবার নির্মাণ করলেন নাটক “লাইক অ্যাডিকশন”।

নাটকটি সমসাময়িক প্রেক্ষাপট ও বাস্তবভিত্তিক গল্প নিয়ে নির্মিত হয়েছে। নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছে জীবন রয় ও অলংকার চৌধুরী। এ ছাড়াও অভিনয় করেছেন আব্দুর রাজ্জাক, সুইট হাসান, নাসরিন সুলতানা, রাজ আরিয়ান, মেহেদী হাসান রিফাত, আব্দুল মালেক, মাফুজুর রশিদ, জিতু সহ আরো অনেকে। নাটক টি প্রযোজনা করেছেন “সরকার মিডিয়ার” কর্ণধার সরকার সুমন। নাটক টি নির্মাণ করেছে ” ক্রিয়েশন বক্স লি.” প্রডাকশন হাউজ। নাটক টি ঢাকার উত্তরার শুটিং হাউজে শুটিং হয়েছে। নাটক টি তে সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছে  সোহেল খান। অভিনেতা অভিনেত্রীর সাথে কথা বলে জানা গেছে নাটকটি গল্প খুব দুর্দান্ত, তারা আশা করছে নাটকটি দর্শকরা খুব পছন্দ করবেন এবং সুন্দর কিছু বার্তা পাবেন। নাটক টি খুব শীঘ্রই “সরকার ইন্টারটেইনমেন্ট” ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে বলে পরিচালক জানিয়েছেন।

The post ইয়াসির আরাফাতের নতুন নাটক ‘লাইক অ্যাডিকশন’ appeared first on রাইজিং কক্স.

]]>
মর্যাদাপূর্ণ সম্মাননা অর্জন করলো আলী প্রয়াস সম্পাদিত তৃতীয় চোখ https://risingcox.com/archives/29928 Wed, 19 Oct 2022 15:35:43 +0000 https://risingcox.com/?p=29928 রাইজিং কক্স : “চিহ্নমেলা লিটলম্যাগ সম্মাননা ২০২২ পেলো চট্টগ্রাম থেকে প্রকাশিত দেশের অন্যতম সমকালীন ছোটকাগজ ‘তৃতীয় চোখ’। গত মঙ্গলবার (১৮অক্টোবর) চিহ্নমেলা মুক্তবাংলা উদ্যোক্তা ও ‘চিহ্ন’ সম্পাদক অধ্যাপক ড. শহীদ ইকবাল ও প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তৃতীয় চোখের সম্পাদক আলী প্রয়াসের হাতে উক্ত সম্মাননা তুলে দেন। সাথে ছিলেন বিশিষ্ট […]

The post মর্যাদাপূর্ণ সম্মাননা অর্জন করলো আলী প্রয়াস সম্পাদিত তৃতীয় চোখ appeared first on রাইজিং কক্স.

]]>

রাইজিং কক্স :
“চিহ্নমেলা লিটলম্যাগ সম্মাননা ২০২২ পেলো চট্টগ্রাম থেকে প্রকাশিত দেশের অন্যতম সমকালীন ছোটকাগজ ‘তৃতীয় চোখ’। গত মঙ্গলবার (১৮অক্টোবর) চিহ্নমেলা মুক্তবাংলা উদ্যোক্তা ও ‘চিহ্ন’ সম্পাদক অধ্যাপক ড. শহীদ ইকবাল ও প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তৃতীয় চোখের সম্পাদক আলী প্রয়াসের হাতে উক্ত সম্মাননা তুলে দেন। সাথে ছিলেন বিশিষ্ট লিটলম্যাগ ব্যাক্তিত্ব সন্দীপ দত্ত ও অনুবাদক আলম খোরশেদ।
ছোটকাগজ “চিহ্ন”র আয়োজনে পঞ্চমবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলাভবন প্রাঙ্গণের শহীদুল্লাহ চত্বরে বাংলা ভাষার লিটলম্যাগের সর্ববৃহৎ আসর শুরু হয়েছিল ১৭ ও ১৮ অক্টোবর।

চিহ্নমেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিম বাংলার প্রখ্যাত লিটিলম্যাগ ব্যক্তিত্ব সন্দীপ দত্ত, প্রথিতযশা কবি নির্মলেন্দু গুণ।
‘চিহ্নমেলা মুক্তবাংলা’ নামে এই আসরে দেশি-বিদেশি প্রায় দুইশটি লিটিল ম্যাগাজিনসহ চার শতাধিক লেখক-পাঠক-সম্পাদক অংশ নেন। প্রতিবেশী দেশ ভারতের বিভিন্ন অঞ্চল থেকে বাংলাভাষী প্রায় দেড় শতাধিক লেখক, সম্পাদক ও তাত্ত্বিক এতে অংশ নেন।

উক্ত মেলায় তিন ক্যাটাগরিতে সাহিত্যপুরস্কার, চিহ্ন সারস্বত সম্মাননা ও নির্বাচিত ছোটকাগজকে ‘চিহ্ন লিটলম্যাগ সম্মাননা’ প্রদান করা হয়েছে। এবারে চিহ্ন সাহিত্যপুরস্কার পেয়েছেন কথাসাহিত্যিক হামিদ কায়সার, প্রবীণ সাহিত্যিক ও শিক্ষাবিদ জুলফিকার মতিনকে চিহ্ন সারস্বত সম্মাননা প্রদান করা হয়। এবছর বাংলাদেশের ছোটকাগজ ‘তৃতীয় চোখ’ এবং ভারতের ‘নৌকো’ পেয়েছেন মর্যাদাপূর্ণ এই চিহ্ন লিটলম্যাগ সম্মাননা।

উল্লেখ্য,কবি, প্রাবন্ধিক, সম্পাদক, সংগঠক ও প্রকাশক আলী প্রয়াস বিগত প্রায় দুই যুগ আগে থেকে ছোটকাগজ ‘তৃতীয় চোখ’ প্রকাশ করে আসছেন। বর্তমান বাংলাদেশের সাহিত্য জগতের অসংখ্য ছোটকাগজের মধ্যে ‘তৃতীয় চোখ একটি স্বতন্ত্র বৈশিষ্ট্যপূর্ণ লিটল ম্যাগাজিন হিসেবে পরিচিতি পেয়েছে। ২০০১ সালে যাত্রা শুরু করা ছোটকাগজ তৃতীয় চোখের ২০টি সংখ্যা প্রকাশিত হয়েছে। তৃতীয় চোখের উল্লেখযোগ্য কাজগুলো হলো কবি কথাসাহিত্যিক মহীবুল আজিজ, সাহিত্যিক সমাজবিজ্ঞানী অনুপম সেন,আদিববাসী কবি ও প্রাবন্ধিক হাফিজ রশিদ খান,কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত সংখ্যা বিশেষ তাৎপর্য বহন করে। এছাড়া অভিবাসন সংখ্যা, বাংলা ভাষা, অনুবাদ সংখ্যাগুলো উল্লেখযোগ্য কাজ হিসেবে বিবেচিত। বইমেলা উপলক্ষে প্রায় প্রতিবছর প্রকাশিত তৃতীয় চোখের অনিয়মিত সংখ্যাগুলো বিষয় ও প্রকরণ গুণে অত্যধিক সমৃদ্ধ।
সম্মাননা প্রাপ্তিতে সম্পাদক আলী প্রয়াস অভিমত ব্যক্ত করে জানান, ‘এই নেট-কালচারের যুগে এসে একটা ছোটকাগজের ২২ বছর বেঁচে থাকাটা কঠিন। তবুও তৃতীয় চোখের সূচনা, পথচলা, উত্তরণ, বিকাশ সব কিছুই ঘটে স্বনির্ভর শক্তিতে। ধৈর্য বিশ্বাস ধারাবাহিকতা এর সঞ্জীবনী মন্ত্র। আমাদেরও উথ্থান-পতন হয়েছে। নানান হোঁচট খেতে হয়েছে। কাজেই কেবল সংখ্যা বা আয়ু দিয়ে নয় একটি লিটল ম্যাগাজিনের মূল্যায়ন হয় তার বিষয়বস্তু ও কাজের বৈশিষ্ট্য দিয়ে। তৃতীয় চোখ এই দীর্ঘ পথচলায় লেখক, পাঠকের ভালোবাসাই আজকের এই সম্মাননা। মানুষের আন্তরিকতায় স্নাত হয়ে ‘তৃতীয় চোখ’নন্দনের জগতে জাগ্রত পথচলা অব্যাহত থাকবে সৃষ্টির সম্মুখে।’

The post মর্যাদাপূর্ণ সম্মাননা অর্জন করলো আলী প্রয়াস সম্পাদিত তৃতীয় চোখ appeared first on রাইজিং কক্স.

]]>
টি-২০ বিশ্বকাপের সেরা জার্সি তালিকায় বাংলাদেশ দ্বিতীয় স্থানে https://risingcox.com/archives/29921 Sun, 16 Oct 2022 05:19:06 +0000 https://risingcox.com/?p=29921 ক্রীড়া ডেস্ক : আগামীকাল থেকে শুরু হচ্ছে চার-ছক্কার টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমে হবে গ্রুপ পর্বের খেলা। তারপর ২২ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের মূল আকর্ষণ সুপার টুয়েলভের খেলা। ইতোমধ্যে দলগুলো তাদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। তারই প্রেক্ষিতে সেপ্টেম্বরের ৩০ তারিখ সামাজিক যোগাযোগ মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো বাংলাদেশের […]

The post টি-২০ বিশ্বকাপের সেরা জার্সি তালিকায় বাংলাদেশ দ্বিতীয় স্থানে appeared first on রাইজিং কক্স.

]]>

ক্রীড়া ডেস্ক : আগামীকাল থেকে শুরু হচ্ছে চার-ছক্কার টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমে হবে গ্রুপ পর্বের খেলা। তারপর ২২ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের মূল আকর্ষণ সুপার টুয়েলভের খেলা। ইতোমধ্যে দলগুলো তাদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। তারই প্রেক্ষিতে সেপ্টেম্বরের ৩০ তারিখ সামাজিক যোগাযোগ মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রথমবারের মতো বাংলাদেশের জার্সিতে তুলে ধরা হয় বাংলাদেশের কিছু ঐতিহ্য। যার মধ্যে রয়েছে সুন্দরবন, ঐতিহ্যবাহী জামদানি শাড়ি এবং জার্সির মাঝখানে রয়েল বেঙ্গল টাইগারের একটি ছবি।

জার্সিটি প্রকাশ পর থেকেই প্রশংসা পেয়েছিল বেশ। তবে অভিযোগ ওঠে তার ডিজাইন নিয়ে। বলা হয়ে জার্সিটির ডিজাইন পিন্টারেস্ট ওয়েবসাইটের বেঙ্গল টাইগার নামক একটি ডিজাইন থেকে চুরি করা। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনা।

তবে সমালোচনা হলেও বাংলাদেশের জার্সিটি সত্যিই অনেক সুন্দর। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি নিয়ে মার্কিং করেছে ভারতের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকট্র্যাকার।

সেখানে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশের জার্সি। ক্রিকট্র্যাকারের সেই মার্কিংয়ে বাংলাদেশের জার্সি ১০ এ পেয়েছে সাড়ে আট (৮.৫) নম্বর। একই স্কোর পেয়েছেন ভারত ও নিউজিল্যান্ডের জার্সিও। ৯.৫ পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা জার্সি নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার জার্সি।

এছাড়া সাড়ে সাত (৭.৫) নম্বর পেয়েছে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের জার্সি। এদিকে সবচেয়ে কম মার্ক পেয়েছে বাবর আজমদের ‘তরমুজ’ জার্সি।

যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়েছে নানা আলোচনা এবং ট্রোল। পাকিস্তানের জার্সি ক্রিকট্র্যাকারের চোখে ১০ এ ৭ পাওয়ার যোগ্য।

The post টি-২০ বিশ্বকাপের সেরা জার্সি তালিকায় বাংলাদেশ দ্বিতীয় স্থানে appeared first on রাইজিং কক্স.

]]>
কিউইদের হারিয়ে ‘বাংলা ওয়াশ’ সিরিজের চ্যাম্পিয়ন পাকিস্তান https://risingcox.com/archives/29917 Sat, 15 Oct 2022 03:01:09 +0000 https://risingcox.com/?p=29917 ক্রীড়া ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে ‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শিরোপা জিতেছে পাকিস্তান। শুক্রবার ফাইনালে কিউইদের ৫ উইকেটে হারিয়েছে বাবর আজমের দল। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের দেওয়া ১৬৪ রানের লক্ষ্যে পাকিস্তান পৌঁছে ৩ বল হাতে রেখে। রান তাড়ায় নেমে সুবিধা করতে পারেননি বাবর আজম। পঞ্চম ওভারে দলীয় ২৯ রানে সাজঘরে ফেরেন তিনি। পাক অধিনায়ক ফাইনালে করতে […]

The post কিউইদের হারিয়ে ‘বাংলা ওয়াশ’ সিরিজের চ্যাম্পিয়ন পাকিস্তান appeared first on রাইজিং কক্স.

]]>

ক্রীড়া ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে ‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শিরোপা জিতেছে পাকিস্তান। শুক্রবার ফাইনালে কিউইদের ৫ উইকেটে হারিয়েছে বাবর আজমের দল। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের দেওয়া ১৬৪ রানের লক্ষ্যে পাকিস্তান পৌঁছে ৩ বল হাতে রেখে।

রান তাড়ায় নেমে সুবিধা করতে পারেননি বাবর আজম। পঞ্চম ওভারে দলীয় ২৯ রানে সাজঘরে ফেরেন তিনি। পাক অধিনায়ক ফাইনালে করতে পেরেছেন ১৪ বলে ১৫ রান। অপর ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও তিনে নামা শান মাসুদও পারছিলেন না আস্কিং রানরেটের সঙ্গে পাল্লা দিতে। শান মাসুদ আউট হন ২১ বলে ১৯ রান করে। দ্বাদশ ওভারে রিজওয়ান সাজঘরে ফেরেন ২৯ বলে ৩৪ রানের ইনিংস খেলে, তখন দলীয় রান ৭৪।

রিজওয়ান বিদায়ের পর ৫১ বলে ৯০ দরকার ছিল পাকিস্তানের। এই সমীকরণ সহজ করে দেন হায়দার আলী ও মোহাম্মদ নওয়াজ। চতুর্থ উইকেটে ২৬ বলে ৫৬ রান এনে দেন নওয়াজ ও হায়দার। ১৫ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস খেলে হায়দার সাজঘরে ফিরলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নওয়াজ। ২২ বলে ৩ ছক্কা ও ২ চারে ৩৮ রান করেন তিনি। আসিফ আলী (১) আবারো ব্যর্থ হন। ১৪ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে কিউইরা। অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৮ বলে ৫৯ রানের ইনিংস খেলেন। এছাড়া গ্লেন ফিলিপস ২৯, মার্ক চ্যাপম্যান ২৫ ও জিমি নিশাম ১৭ রান করেন। ম্যাচসেরা হয়েছেন নওয়াজ, সিরিজসেরার পুরস্কার উঠেছে ব্লেয়ার টিকনারের হাতে।

উল্লেখ্য যে, ত্রিদেশীয় সিরিজের অপর দলটি ছিল বাংলাদেশ। টানা চার ম্যাচে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে তারা।

The post কিউইদের হারিয়ে ‘বাংলা ওয়াশ’ সিরিজের চ্যাম্পিয়ন পাকিস্তান appeared first on রাইজিং কক্স.

]]>
টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক সাকিব https://risingcox.com/archives/29915 Thu, 13 Oct 2022 01:35:16 +0000 https://risingcox.com/?p=29915 ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক হলেন অধিনায়ক সাকিব আল হাসান। আজ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৪ বলে ৭০ রানের ইনিংস খেলে তিনি সাবেক অধিনায়ক মাহমুদ উল্লাহকে ছাড়িয়ে যান। ১০৩ ম্যাচের ১০২ ইনিংসে সাকিবের রান এখন ২১৩১। ১২১ ম্যাচের ১১৩ ইনিংসে ২১২২ রান মাহমুদ উল্লাহর। নিউজিল্যান্ডের বিপক্ষে […]

The post টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক সাকিব appeared first on রাইজিং কক্স.

]]>

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক হলেন অধিনায়ক সাকিব আল হাসান। আজ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৪ বলে ৭০ রানের ইনিংস খেলে তিনি সাবেক অধিনায়ক মাহমুদ উল্লাহকে ছাড়িয়ে যান। ১০৩ ম্যাচের ১০২ ইনিংসে সাকিবের রান এখন ২১৩১। ১২১ ম্যাচের ১১৩ ইনিংসে ২১২২ রান মাহমুদ উল্লাহর।

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে সাকিবের রান ছিল ২০৬১। মাহমুদ উল্লাহকে টপকাতে আর ৬২ রান দরকার ছিল। বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারের চতুর্থ বলে বাউন্ডারি মেরে ৬২ রানে পৌঁছে দেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক হন সাকিব। এই ফরম্যাটে সাকিবের ১১টি ও মাহমুদ উল্লাহর ছয়টি হাফসেঞ্চুরি আছে।

ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ ৪৮ রানে হেরে গেলেও ৪৪ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন অধিনায়ক সাকিব। বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ রান তামিম ইকবালের। যিনি কিছুদিন আগে টি-টোয়েন্টি থেকে আবসর নিয়েছেন। ৭৪ ম্যাচের ৭৪ ইনিংসে দেশসেরা ওপেনারের সংগ্রহ ১৭০১ রান। সাত ফিফটির পাশাপাশি বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিটাও তার।

 

 

The post টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক সাকিব appeared first on রাইজিং কক্স.

]]>
টোয়েন্টিতে কর্নওয়ালের ডাবল সেঞ্চুরি, ২২ ছক্কা ও ১৭ চার https://risingcox.com/archives/29908 Thu, 06 Oct 2022 10:26:00 +0000 https://risingcox.com/?p=29908 ক্রিড়া ডেস্ক : ক্রিকেটে রাকিম কর্নওয়ালের আবির্ভাব একজন অফ স্পিনার হিসেবে। তবে বড় ছক্কা মারার সামর্থ্যের কারণে তাকে তার দল কখনো কখনো হিটার হিসেবেও ব্যবহার করে। ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ক্রিকেট লিগ সিপিএলে তো বারবাডোজ রয়্যালসের হয়ে ব্যাট হাতে ইনিংসও ওপেন করেছেন। সিপিএল চলাকালেই নিজের ব্যাটিং নিয়ে কর্নওয়াল বলেছিলেন, তার ছয় মারার সামর্থ্য সহজাত। একই সাথে […]

The post টোয়েন্টিতে কর্নওয়ালের ডাবল সেঞ্চুরি, ২২ ছক্কা ও ১৭ চার appeared first on রাইজিং কক্স.

]]>

ক্রিড়া ডেস্ক : ক্রিকেটে রাকিম কর্নওয়ালের আবির্ভাব একজন অফ স্পিনার হিসেবে। তবে বড় ছক্কা মারার সামর্থ্যের কারণে তাকে তার দল কখনো কখনো হিটার হিসেবেও ব্যবহার করে। ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ক্রিকেট লিগ সিপিএলে তো বারবাডোজ রয়্যালসের হয়ে ব্যাট হাতে ইনিংসও ওপেন করেছেন।

সিপিএল চলাকালেই নিজের ব্যাটিং নিয়ে কর্নওয়াল বলেছিলেন, তার ছয় মারার সামর্থ্য সহজাত। একই সাথে নিজেকে ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান হিসেবেও আখ্যা দিয়েছিলেন কর্নওয়াল।

আসলেই যে তিনি তা-ই, এর প্রমাণ কর্নওয়াল দিলেন বুধবার (৫ অক্টোবর) রাতে যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি ক্রিকেট লিগ আটালান্টা ওপেনে। বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ডাবল সেঞ্চুরি করেছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার।

স্কয়ার ড্রাইভের বিপক্ষে আটালান্টা ফায়ারকে জেতাতে ৭৭ বলে তিনি করেছেন অপরাজিত ২০৫ রান। ইনিংসটি খেলার পথে কর্নওয়াল ছয় মেরেছেন ২২টি, চার ১৭টি।

The post টোয়েন্টিতে কর্নওয়ালের ডাবল সেঞ্চুরি, ২২ ছক্কা ও ১৭ চার appeared first on রাইজিং কক্স.

]]>
সৌদি যুবরাজকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী https://risingcox.com/archives/29902 Fri, 30 Sep 2022 18:00:34 +0000 https://risingcox.com/?p=29902 রাইজিং কক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বৃহস্পতিবার সৌদি পররাষ্ট্র বিষয়ক ভাইস-মিনিস্টার ওয়ালিদ এল খেরেজির কাছে সৌদি আরবের রাজধানী রিয়াদে তার মন্ত্রণালয়ের কার্যালয়ে এই আমন্ত্রণ পত্র হস্তান্তর করেছেন। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। […]

The post সৌদি যুবরাজকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী appeared first on রাইজিং কক্স.

]]>

রাইজিং কক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বৃহস্পতিবার সৌদি পররাষ্ট্র বিষয়ক ভাইস-মিনিস্টার ওয়ালিদ এল খেরেজির কাছে সৌদি আরবের রাজধানী রিয়াদে তার মন্ত্রণালয়ের কার্যালয়ে এই আমন্ত্রণ পত্র হস্তান্তর করেছেন। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
পাটোয়ারী সৌদি যুবরাজকে সৌদি আরবের প্রধানমন্ত্রী হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন।

মঙ্গলবার সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ তার পুত্র ও উত্তরাধিকারী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নাম সৌদির প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করেছেন। -বাসস

The post সৌদি যুবরাজকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী appeared first on রাইজিং কক্স.

]]>
উখিয়ায় করোনার সচেতনতা বৃদ্ধিতে নোঙরের টাউন হল বৈঠক অনুষ্ঠিত https://risingcox.com/archives/29897 Fri, 30 Sep 2022 09:47:10 +0000 https://risingcox.com/?p=29897 সংবাদ বিজ্ঞপ্তি: উখিয়ায় নোঙরের কোভিড ১৯ প্রতিরোধ: ঝুঁকি নিরুপন,কমিনিটি সম্পৃক্তকরন ও টিকাবার্তা যোগাযোগ জোরদারকরণ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা পযার্য়ের সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মী, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে টাউন হল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল উখিয়া সদরের গ্লোবাল ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত টাউন হল বৈঠকে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা […]

The post উখিয়ায় করোনার সচেতনতা বৃদ্ধিতে নোঙরের টাউন হল বৈঠক অনুষ্ঠিত appeared first on রাইজিং কক্স.

]]>

সংবাদ বিজ্ঞপ্তি:
উখিয়ায় নোঙরের কোভিড ১৯ প্রতিরোধ: ঝুঁকি নিরুপন,কমিনিটি সম্পৃক্তকরন ও টিকাবার্তা যোগাযোগ জোরদারকরণ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা পযার্য়ের সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মী, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে টাউন হল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল উখিয়া সদরের গ্লোবাল ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত টাউন হল বৈঠকে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ড. রনজন বড়ুয়া রাজন, যুব উন্নয়ন কর্মকর্তা জনাব আইয়ুব আলী ও সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ, এডাবের জেলা সমন্বয়কারী হারুন অর রশিদ।
এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন এর ইউনিয়ন পরিষদের মেম্বার, শিক্ষক,সাংবাদিক, ধর্মীয় নেতা, স্বাস্থ্য কর্মী, কমিউনিটি লিডারসহ নোঙরের কর্মকর্তা ও ভলান্টিয়ারগণ উপস্থিত ছিলেন
বৈঠকে সকলেই করোনা ঝুঁকি মোকাবিলাই একসাতে নিজ নিজ জায়গায় থেকে কাজ করার অঙ্গীকারাবদ্ধ হন।

The post উখিয়ায় করোনার সচেতনতা বৃদ্ধিতে নোঙরের টাউন হল বৈঠক অনুষ্ঠিত appeared first on রাইজিং কক্স.

]]>
হলদিয়ায় কেনামের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন https://risingcox.com/archives/29894 Wed, 28 Sep 2022 21:25:26 +0000 https://risingcox.com/?p=29894 সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের সদর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি তানিম রহমান কেনামের নেতৃত্বে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উদযাপন করা হয়েছে। জাতীয় শ্রমিক লীগ উখিয়া উপজেলা শাখার আহ্বায়ক সরওয়ার কামাল পাশা ও সদস্য সচিব মোহাম্মদ ইউনুছের নির্দেশে এই কেক কাটা হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে হলদিয়া […]

The post হলদিয়ায় কেনামের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন appeared first on রাইজিং কক্স.

]]>

সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের সদর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি তানিম রহমান কেনামের নেতৃত্বে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

জাতীয় শ্রমিক লীগ উখিয়া উপজেলা শাখার আহ্বায়ক সরওয়ার কামাল পাশা ও সদস্য সচিব মোহাম্মদ ইউনুছের নির্দেশে এই কেক কাটা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের সামনে দেশনেত্রীর জন্মদিনের কেক কাটা হয়েছে।

এ সময় হলদিয়া পালং ইউনিয়ন শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক সিদুল শর্মা, হলদিয়া পালং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইলিয়াস, ছাত্রলীগ নেতা ভুট্টো বড়ুয়া, রানা, ফারুক, মনজুরসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

The post হলদিয়ায় কেনামের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন appeared first on রাইজিং কক্স.

]]>
উখিয়ায় উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত https://risingcox.com/archives/29889 Wed, 28 Sep 2022 17:58:57 +0000 https://risingcox.com/?p=29889 স্টাফ রিপোর্টার : কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মিলাদ, কেক কাটার মধ্য দিয়ে ৭৬ তম জন্মদিন পালিত হয়েছে৷ ২৮ সেপ্টেম্বর (বুধবার) বিকাল ৪টায় উখিয়া সরকারি প্রথমিক বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগ নেতা নুরুল […]

The post উখিয়ায় উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত appeared first on রাইজিং কক্স.

]]>
স্টাফ রিপোর্টার : কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মিলাদ, কেক কাটার মধ্য দিয়ে ৭৬ তম জন্মদিন পালিত হয়েছে৷

২৮ সেপ্টেম্বর (বুধবার) বিকাল ৪টায় উখিয়া সরকারি প্রথমিক বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগ নেতা নুরুল হক খানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী৷
এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ কে নিয়ে যদি কোন কুচক্র দেশে চক্রান্ত করে তবে সেটি শক্ত হাতে প্রতিহত করা হবে। দেশরত্ন শেখ হাসিনা বেঁচে আছে বলেই তার কর্মে বাংলাদেশ আজ বিশ্বে এতো সম্মানিত।
উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক শ্রম-বিষয়ক সম্পাদক রিয়াজুল হক রিয়াজ, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের সদস্য সালাহ উদ্দিন, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মনজুর, উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, রাজাপালং ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজ উদ্দিন, ছাত্রনেতা মোহাম্মদ ইব্রাহিম এবং ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিকলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা৷
আলোচনা শেষে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন মওলানা জাফর আলম। দোয়া মুনাজাত শেষে উপস্থিত সবাইকে নিয়ে প্রধান মন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়৷
উল্লেখ্য, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেসা মুজিবের প্রথম সন্তান শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহন করেন।

The post উখিয়ায় উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত appeared first on রাইজিং কক্স.

]]>